Friday, April 28, 2017

MukthizCreation

SUPPORT AWAMI LEAGUE, VOTE NOUKA ONCE AGAIN
তারেক খালেদা ফালু দুদু মীর্জা আব্বাস সাদেক হোসেন খোকা ইউনুস এরা চোর কি ভাল? এ জাতীয় জরিপ করে সময় নষ্ট না করে আমার মনে হয় আওয়ামী লীগের প্রচারের দিকে গুরুত্ব দিলে বেশী লাভবান হবো।
মাননীয় নেত্রী এবং সজীব ওয়াজেদ জয়ও সেদিকেই গুরুত্ব দিয়ে বলেছেন যে আওয়ামী লীগ যতটা কাজ করে তার এক ত্রিতিয়াংশও প্রচার হয়না; যেটূকু হয়, সেটূকু ঢাকা পরে যায় বি এন পি জামাত শিবিরের অপপ্রচারের কারনে। সকলের নিকট তাই প্রত্যাশা আরো অনেক বড় কিছু। প্লিজ সবাই দলীয় প্রচার করুন; অন্যের দুর্নামের চেয়ে নিজ দলের প্রশংসা করে সময় নষ্ট করি। যাতে আগামী ২০১৯ এর নির্বাচনে নৌকার স্বপক্ষে কিছুটা হলেও কাজে লাগে। জনমত গড়ে তোলার কাজে আমরা ঐকান্তিক আগ্রহ নিয়ে ঝাপিয়ে পড়লে কেন সফল হব না? আমি যদি এই ৬৫ বছর বয়সে প্রতিদিন আওয়ামী লীগ কে ৮ থেকে ১০ ঘন্টা দিতে পারি, আপনারা কি প্রতিদিন ১ থেকে দুই ঘন্টা দিতে পারেন না? পারেন। কিন্তু কেউ কেউ দেখছি অযথা একটি অহেতুক / অবান্তর বিষয়কে প্রাধান্য দিয়ে নিজের সময়ের টুটি চেপে ধরেন এবং বন্ধুদেরকেও সে কাজে আগ্রহী করে তোলেন।
কেউ ভুল বুঝবার কিছু নেই; আমি এমনই বিগত ১৭ বছর ধরে ফেচবুকে নিজের খাই আওয়ামী লীগের মোষ তাড়াই।
মোকতেল হোসেন মুক্তি
মুক্তিযোদ্ধা
জয় বাংলা জয় বঙ্গবন্ধু।















 Our great two sisters, the pride daughter of Bangabandhu.
আমাদের হাসু আপা ও তাঁর স্নেহের রেহানা। ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট জাতিরজনকের পরিবারের ১৮জন সদস্যকে নির্মমভাবে হত্যা করা হয়; মহান আল্লাহর অশেষ করুনা শেখ হাসিনা ও শেখ রেহানা দেশের বাইরে থাকার কারনে আজ বাঙ্গালী জাতি একজন সফল দীপ্ত দৃঢ় প্রত্যয় ও মনোবলের একজন রাষ্ট্রনায়ক পেয়েছি। আমরা এই দুই এতিম বোনের সুদীর্ঘ আয়ূ ও সুশাস্থ্য কামনা করি। তাদের উপর আল্লাহর বিশেষ রহমত নাজিল হোক; সকল বিপদ আপদ দুর্নাম থেকে আল্লাহ যেনো রক্ষা করেন।
জয় বাংলা জয় বঙ্গবন্ধু ।
























































































 
 
সৈয়দ আবুল হোসেন গোটা জাতির জন্য শিক্ষনীয় একটি উদাহরণঃ
অশিক্ষিত বাঙ্গালী জাতিরজন্য সৈয়দ আবুল হোসেন যা' করেছেন, যেটুকু করেছেন, তা'আমাদের শ্রদ্ধার সাথে স্বরন রাখা বাঞ্ছনীয়ঃ

কুরআনের প্রথম আয়াত শুরু হয় শিক্ষা শব্দ দিয়ে :

"পড়, তোমার পালনকর্তার নামে যিনি সৃষ্টি করেছেন, সৃষ্টি করেছেন রক্তের গহ্বর থেকে, আর তোমার পালনকর্তার নামে যিনি কলম দ্বারা শিক্ষাদান করেছেন (তিনি) মানুষকে, যা সে জানত না তাকে শিক্ষা দিয়েছিল। " (96: 1-5)।

কোরান বলছে

"যাদের জ্ঞান আছে তাদের কি সমান জ্ঞানের অধিকারী?" (39: 9)।

ইসলামের নবী (শান্তি ও তাঁর বংশধরদের উপরও) বিভিন্ন দিক থেকে জ্ঞান খোঁজার গুরুত্বের ওপর জোর দিয়েছেন:

(ক) সময়: "কড়া থেকে কবর পর্যন্ত জ্ঞান সন্ধান করুন।"

(খ) স্থান: "চীন চাইলেও জ্ঞান সন্ধান কর"।

(সি) লিঙ্গ: "জ্ঞানের সন্ধান প্রত্যেক মুসলমানের কর্তব্য"

(ডি) উত্স: "উইশডমটি বিশ্বাসীর হারিয়ে যাওয়া সম্পত্তি, এমনকি এটি একটি মুশরিকের মুখোমুখি হলে তা গ্রহণ করা উচিত।"

নবী জ্ঞান শুধুমাত্র জ্ঞান গুরুত্ব হিসাবে প্রচারিত না, তিনি জ্ঞান প্রচারের উদাহরণ দিয়েছেন। মুসলমানরা এবং কাফেরদের বা মক্কা, যারা বদর যুদ্ধের নামে পরিচিত তাদের মধ্যে প্রথম যুদ্ধে মুসলমানরা বিজয় লাভ করে এবং যুদ্ধের বন্দীদের মত সত্তর কুফার ধরা পড়ে। নবী দ্বারা পরিকল্পিত মুক্তিযোদ্ধাদের মুক্তির একটি মানদণ্ড হলো, যদি তারা দশটি মুসলিম শিশুকে পড়তে ও লিখতে শেখে তবে বন্দীদের মধ্যে শিক্ষিত ব্যক্তিরা মুক্ত হতে পারে।
The first verses of the Quran began with the word:

"Read. Read in the name of thy Lord who created; [He] created the human being from blood clot. Read in the name of thy Lord who taught by the pen: [He] taught the human being what he did not know." (96: 1-5).

The Qur'an says.

"Are those who have knowledge equal to those who do not have knowledge?!”(39:9).

The Prophet of Islam (peace be upon him and his progeny) has also empha­sized the importance of seeking knowl­edge in different ways:

(a) Time: "Seek knowledge from the cradle to the grave."

(b) Place: "Seek knowledge even if it is far as China."

(c) Gender: "Seeking of knowledge is a duty of every Muslim"

(d) Source: "Wisdom is the lost prop­erty of the believer, he should take it even if finds it in the mouth of a mushrik."

The Prophet did not only preach about importance of knowledge, he also gave examples of promoting knowledge. In the very first battle between the Muslims and unbelievers or Mecca, known as the war of Badr, the Muslims gain victory and caught seventy kuffars as prisoners of war. One of the criteria of releasing the POWs devised by the Prophet was that those who were literate among the pris­oners could go free if they teach ten Mus­lim children how to read and write.

No comments:

Post a Comment